FBI বাল্টিমোরের বৈদ্যুতিক ব্যবস্থায় আক্রমণ করতে চেয়েছিলেন এমন নব্য-নাৎসি নেতাকে গ্রেপ্তার করেছে৷

FBI বাল্টিমোরের বৈদ্যুতিক ব্যবস্থায় আক্রমণ করতে চেয়েছিলেন এমন নব্য-নাৎসি নেতাকে গ্রেপ্তার করেছে৷

কর্তৃপক্ষ বলছে যে আক্রমণটি জাতিগতভাবে উদ্দেশ্যপ্রণোদিত ছিল, কারণ এটি শহরটিকে “ধ্বংস” করার উদ্দেশ্যে ছিল যেখানে জনসংখ্যার 61% আফ্রিকান-আমেরিকান।

মার্কিন যুক্তরাষ্ট্রের ফেডারেল কর্তৃপক্ষ গত সপ্তাহে মেরিল্যান্ড রাজ্যের বাল্টিমোর শহরের জ্বালানি অবকাঠামোর বিরুদ্ধে হামলার প্রস্তুতির সন্দেহে দুই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে।

এনবিসি নিউজ অনুসারে, ফেডারেল পুলিশ (এফবিআই) এর উদ্ধৃতি দিয়ে, আটক দুইজনের মধ্যে একজন হলেন ব্র্যান্ডন রাসেল, একজন পরিচিত নব্য-নাৎসি নেতা, এবং এই আক্রমণের “জাতিগত বা জাতিগতভাবে উদ্দেশ্যপ্রণোদিত” উদ্দেশ্য থাকতে পারে, যেহেতু বাল্টিমোরের জনসংখ্যার 61% আফ্রিকান। -মার্কিন.

ব্র্যান্ডন রাসেল হলেন অ্যাটমওয়াফেন বিভাগের প্রতিষ্ঠাতা, একটি নব্য-নাৎসি গোষ্ঠী যেটি চার্লস ম্যানসন (মার্কিন যুক্তরাষ্ট্রের সবচেয়ে কুখ্যাত হত্যাকাণ্ডের লেখক) এবং বেসরকারী সংস্থাগুলি তাকে হিংসাত্মক এবং নৈরাজ্যবাদী এবং বর্ণবাদী উদ্দেশ্যের সাথে বর্ণনা করে।

রাসেল ছাড়াও সারাহ ক্লেন্ড্যানিয়েল নামে এক নারীকে গ্রেপ্তার করা হয়েছে। ফ্লোরিডা এবং মেরিল্যান্ড রাজ্যে যথাক্রমে দুই সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়েছে।

এনবিসি নিউজ ব্যাখ্যা করেছে যে বাল্টিমোর পাওয়ার হাউসে হামলার পরিকল্পনা গত বছরের জুনে শুরু হয়েছিল এবং তারপর থেকে এফবিআই গ্রেপ্তার করার আগে গ্রুপটির কার্যকলাপ সম্পর্কে শিখছে। দুই সন্দেহভাজনের বিরুদ্ধে অভিযোগে, এফবিআই বলে যে রাসেলের সাথে একজন পুলিশ তথ্যদাতা যোগাযোগ করেছিলেন, যিনি তাকে বলেছিলেন যে তিনি “বৈদ্যুতিক সাবস্টেশনগুলিতে আক্রমণ করতে চান এবং যতটা সম্ভব ক্ষতি করার পদ্ধতিতে সহায়তা করেছিলেন।”

দুই সন্দেহভাজন তখন তথ্যদাতার সাথে ত্বরান্বিতভাবে কাজ করেছিল, কারণ সারা ক্লেন্ড্যানিয়েল বলেছিলেন যে তিনি একটি টার্মিনাল কিডনি রোগে ভুগছিলেন।

তথ্যদাতা দ্বারা রেকর্ড করা একটি কথোপকথনে, ক্লেন্ড্যানিয়েল বাল্টিমোরের পাঁচটি প্রধান শক্তি সরবরাহ কেন্দ্রে আক্রমণ করে “শহরটিকে সম্পূর্ণরূপে ধ্বংস করার” মহান ইচ্ছা প্রকাশ করেছিলেন বলে জানা গেছে।

দুই সন্দেহভাজনকে গ্রেপ্তার করা এবং পাওয়ার সাবস্টেশনে হামলা করার তাদের পরিকল্পনা গত বছরের শেষের দিকে উত্তর ক্যারোলিনায় হামলার পরে আসে, যখন একটি শুটিং 45,000 টিরও বেশি বাড়ি এবং ব্যবসায় বিদ্যুৎ সরবরাহের ক্ষতি করেছিল।

এর কিছুক্ষণ পরে, ক্রিসমাসের সপ্তাহান্তে, ওয়াশিংটন রাজ্যের চারটি বৈদ্যুতিক সাবস্টেশনে নতুন আক্রমণের ফলে আরও 14,000 বাড়ি এবং ব্যবসায় ব্ল্যাকআউট হয়ে যায়।