বার্সেলোনা ২-০ রিয়াল সোসিয়েদাদ: তিনটি মূল পয়েন্ট

বার্সেলোনা ২-০ রিয়াল সোসিয়েদাদ: তিনটি মূল পয়েন্ট

বার্সেলোনা দ্বিতীয় স্থানে ফিরে আসে

বার্সেলোনা রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে জয় লাভ করে গিরোনাকে টপকে আবারও টেবিলের দ্বিতীয় স্থানে ফিরেছে, যা তাদের রানার্স-আপ হিসেবে শেষ করার সম্ভাবনাকে বাড়িয়ে দিয়েছে।

রবার্ট লেওয়ানডোস্কি এবং ইলকায় গুনডোগানের চমৎকার কাজের পর লামিন ইয়ামালের এক মনোরম গোল স্কোরিং খুলেছিল, পরে বার্সা একটি পেনাল্টি দিয়ে শেষ মুহূর্তে খেলা শেষ করেছিল।

এছাড়াও, এক মাসের মধ্যে প্রথম ক্লিন শিটটি মার্ক-আন্ড্রে টের স্টেগেনের জমোর ট্রফি জেতার সম্ভাবনাকে আরও বাড়িয়ে দিয়েছে।

বার্সেলোনা সাম্প্রতিক সপ্তাহগুলোতে গেমগুলি হাতছাড়া করার দায়ে ছিল, কিন্তু সোমবার রাতে তা হয়নি। তাদের দ্বিতীয় গোলের জন্য ৯৩তম মিনিট পর্যন্ত অপেক্ষা করতে হতে পারে, তবে খেলা শেষে জাভি সন্তুষ্ট ছিলেন।

“আমরা উচ্চচাপে আক্রমণাত্মক ছিলাম। আমরা খুব ভালোভাবে সমন্বয় করেছি। এবং তারপর, আক্রমণে, আমরা বল বের করতে বেশ ভালো ছিলাম,” তিনি বলেন। “আমরা অনেক সুযোগ তৈরি করেছি এবং সামগ্রিকভাবে আমি সন্তুষ্ট।

“আমাদের আলমেরিয়া ম্যাচের জন্য প্রস্তুতি নিতে হবে। কিন্তু আজকের ভালো দিকটি হল আমরা দ্বিতীয় স্থানে থাকতে নিজের উপর নির্ভর করতে পারি এবং ক্লাবের জন্য এটি গুরুত্বপূর্ণ।”

আড়াউজো ছাড়া জীবনের এক ঝলক

জাভি রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে রোনাল্ড আড়াউজোকে বেঞ্চে রেখেছিলেন এবং ইনিগো মার্টিনেজ এবং পাও কুবারসিকে খেলার জন্য তার দুই সেন্টার-ব্যাক হিসাবে বেছে নিয়েছিলেন।

এটি মজার কথা হতে পারে, কিন্তু আপনি ভাবতে সাহায্য করতে পারেন না যদি জাভি উরুগুইয়ানের ছাড়া জীবনের কথা ভাবছিলেন গ্রীষ্মে বিক্রির জল্পনার মধ্যে।

জাভির আনুষ্ঠানিক ব্যাখ্যা ছিল যে আড়াউজো বিশ্রামের প্রয়োজন ছিল, যা বেশ ঠিক, তবে তিনি সেন্ট্রাল ডিফেন্সে স্থান পাওয়ার প্রতিযোগিতার কথা উল্লেখ করেছিলেন।

“আমাদের টাইট সময়সূচী রয়েছে, তিন দিনে তিনটি ম্যাচ এবং আমরা ঘূর্ণন করি, যা দলগত প্রতিযোগিতার জন্যও ভাল,” তিনি কিক-অফের আগে মিডিয়াকে বলেছিলেন।

কুবারসি এবং মার্টিনেজ পুরোপুরি স্বাচ্ছন্দ্যে দেখাচ্ছিলেন না, বিশেষত প্রথমার্ধে, তবে শেষ পর্যন্ত তারা একটি ক্লিন শিট এবং সমস্ত তিন পয়েন্ট নিয়ে চলে আসেন।

এই জয়টি আড়াউজোকে শুরুর একাদশে ছাড়া জাভির দলের জন্য ১৪টি ম্যাচ অপরাজিত করেছিল। উরুগুইয়ান ছাড়া এটি ১১টি জয় এবং তিনটি ড্র।

আমরা সবাই জানি যে আড়াউজোকে বিক্রি করা বার্সার জন্য একটি বিশাল সিদ্ধান্ত হবে কারণ যখন ফিট থাকেন তখন তিনি দলের প্রথম নামগুলির মধ্যে একজন।

তবে সহজ সত্যটি হল বার্সা রক্ষকদের জন্য ভালভাবে পরিবেশন করা হয়েছে এবং আড়াউজো বড় ফি আদায় করতে পারে যা স্কোয়াডের অন্যান্য গর্তগুলি মেরামত করতে ব্যবহার করা যেতে পারে। বার্সার একটি বড় সিদ্ধান্ত নিতে হবে।

ট্রান্সফার আলোচনার মধ্যে রাফিনহার স্মরণ করিয়ে দেওয়া

গেমের আগে সমস্ত আলোচনাই ছিল নিকো উইলিয়ামস এবং দানি ওলমোর সম্ভাব্য পদক্ষেপ এবং আক্রমণের বাম পাশের জন্য একটি ‘সমাধান’ সম্পর্কে।

রাফিনহাকে বড় ফিতে বিক্রি করার বিষয়ে বার্সেলোনার প্রচুর জল্পনা ছিল কিন্তু তিনি সোমবার রাতে আবারও দেখিয়েছেন যে তিনি কতটা কার্যকর হতে পারেন।

রাফিনহা বেশ কয়েকটি সুযোগ পেয়েছিলেন গোল করার জন্য, অবশেষে পেনাল্টি স্পট থেকে গোল করে লা রিয়ালের কফিনে পেরেক ঠুকে সমস্ত তিন পয়েন্ট নিশ্চিত করেছিলেন।

এখন তার শেষ দশ ম্যাচে সমস্ত প্রতিযোগিতায় পাঁচটি গোল এবং চারটি অ্যাসিস্ট রয়েছে – সত্যিই একটি খুব স্বাস্থ্যকর প্রত্যাবর্তন। তিনি এখন বার্সেলোনার হয়ে দ্বিতীয় মৌসুমে একটানা ডাবল ফিগার গোল এবং অ্যাসিস্ট করেছেন।

গেমের পরে রাফিনহার ভবিষ্যৎ সম্পর্কে প্রশ্নটি জাভির কাছে করা হয়েছিল এবং নিম্নলিখিত প্রতিক্রিয়া জানানো হয়েছিল।

“আমি অনেকবার বলেছি যে আমরা মরসুম শেষে সিদ্ধান্ত নেব,” তিনি বলেন। “আমি খুশি যে তিনি কিভাবে দলের সাহায্য করেন, পার্থক্য করেন। তিনি একজন খুব গতিশীল ফুটবলার যা আমি পছন্দ করি।”

তিনি থাকুক বা না থাকুক, এতে কোন সন্দেহ নেই যে রাফিনহার অনেক কিছু দেওয়ার আছে এবং সম্ভবত বার্সেলোনায় তার সময়কালে তিনি যে প্রশংসা পাওয়ার কথা ছিল তা পাননি।