PSD AR-তে Pedro Nuno Santos, Medina এবং TAP পরিচালকদের কথা শুনতে চায়

PSD AR-তে Pedro Nuno Santos, Medina এবং TAP পরিচালকদের কথা শুনতে চায়

সোশ্যাল ডেমোক্র্যাটরা পার্লামেন্টের কাছে একটি অনুরোধ জানিয়েছে যে তারা প্রাক্তন সেক্রেটারি অফ স্টেট ফর দ্য ট্রেজারি, আলেকজান্দ্রা রেইসকে ঘিরে বিতর্কের প্রধান নায়ক বলে মনে করে।

সোশ্যাল ডেমোক্র্যাট পার্টি (PSD) অর্থ ও অবকাঠামো মন্ত্রীদের পাশাপাশি TAP-এর নির্বাহী কমিটির চেয়ার ক্রিস্টিন ওরমিয়েরস-ওয়াইডেনার এবং TAP-এর পরিচালনা পর্ষদের চেয়ারের কথা শোনার জন্য সংসদে একটি অনুরোধ পাঠিয়েছে, ম্যানুয়েল বেজা, ট্রেজারি বরখাস্ত করা সেক্রেটারি অফ স্টেটকে ঘিরে বিতর্কের পর।

ঘোষণাটি পিএসডি একটি বিবৃতিতে করেছে, এটিও প্রকাশ করেছে যে বুধবার, সোশ্যাল ডেমোক্র্যাট সংসদীয় গোষ্ঠী পর্তুগিজ সংসদে একটি অনুরোধও জমা দিয়েছে যাতে অবকাঠামো ও আবাসন মন্ত্রীকে ট্রেজারি বিষয়ক বরখাস্ত করা সেক্রেটারি অফ স্টেটকে নিয়োগের আদেশের জন্য অনুরোধ করা হয়। NAV পর্তুগাল (পর্তুগিজ এয়ার নেভিগেশন), সেইসাথে CRESAP (কমিশন ফর রিক্রুটমেন্ট অ্যান্ড সিলেকশন ফর পাবলিক অ্যাডমিনিস্ট্রেশন) এর সংশ্লিষ্ট মতামত।

PSD অনুরোধে বিবেচনা করে, যেখানে Notícias ao Minuto-এর অ্যাক্সেস ছিল, যে TAP বোর্ড অফ ডিরেক্টরস থেকে আলেকজান্দ্রা রেইসের প্রস্থান, “ক্ষতিপূরণ সহ এবং পরিস্থিতিতে পদত্যাগ বা সমাপ্তির জন্য খারাপভাবে স্পষ্ট করা” “একটি বিশাল সাধারণ স্তব্ধতা” তৈরি করেছে। “অত্যাবশ্যক পূর্ণ ব্যাখ্যার অভাব, ঘটনাগুলি জানা গুরুত্বপূর্ণ।

কোষাগারের সেক্রেটারি অফ স্টেটের পদত্যাগের প্রতিক্রিয়ায়, পিএসডি-র সহ-সভাপতি মিগুয়েল পিন্টো লুজ বলেছেন, পার্টি তার সংসদীয় গোষ্ঠীর মাধ্যমে “এই পরিস্থিতি সম্পূর্ণরূপে স্পষ্ট করার জন্য সংশ্লিষ্ট মন্ত্রী এবং পাবলিক ম্যানেজারদের জরুরী শুনানির জন্য অনুরোধ করেছে।

মঙ্গলবার, অর্থমন্ত্রী, ফার্নান্দো মেডিনা, তার পদত্যাগ চাওয়ার পর ট্রেজারি বিষয়ক সেক্রেটারি অফ স্টেট আলেকজান্দ্রা রেইস সরকার ত্যাগ করেছিলেন, যা তার দ্বারা “তাত্ক্ষণিকভাবে গৃহীত হয়েছিল”।

Correio da Manhã সংবাদপত্র শনিবার রিপোর্ট করার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে রাজ্যের সেক্রেটারি পর্তুগিজ এয়ারলাইনের নির্বাহী পরিচালক হিসাবে তাড়াতাড়ি চলে যাওয়ার জন্য TAP থেকে 500,000 ইউরো মূল্যের ক্ষতিপূরণ পেয়েছেন, যখন তাকে এখনও দুই বছরের জন্য কাজ করতে হয়েছিল।