এমকিউর ফার্মাসিউটিক্যালসের ইক্যুইটি শেয়ারের প্রাথমিক পাবলিক অফার জুলাই ৩-এ খোলা হবে

এমকিউর ফার্মাসিউটিক্যালসের ইক্যুইটি শেয়ারের প্রাথমিক পাবলিক অফার জুলাই ৩-এ খোলা হবে

এমকিউর ফার্মাসিউটিক্যালস লিমিটেড তার ইক্যুইটি শেয়ারের প্রাথমিক পাবলিক অফার বুধবার, জুলাই ৩, ২০২৪-এ খোলার প্রস্তাব করেছে। অ্যাংকর ইনভেস্টর বিড/অফার পিরিয়ড বিড/অফার খোলার তারিখের এক কর্মদিবস আগে, মঙ্গলবার, জুলাই ২, ২০২৪-এ হবে। বিড অফার বন্ধ হওয়ার তারিখ শুক্রবার, জুলাই ৫, ২০২৪ হবে।

অফারের মূল্য ব্যান্ড নির্ধারিত হয়েছে প্রতি ইক্যুইটি শেয়ার ₹ ৯৬০ থেকে ₹ ১০০৮ পর্যন্ত। বিড করা যাবে কমপক্ষে ১৪ টি ইক্যুইটি শেয়ারের জন্য এবং পরে ১৪ টি ইক্যুইটি শেয়ারের গুণিতক অনুযায়ী।

এমকিউর ফার্মাসিউটিক্যালস লিমিটেডের ₹ ১০ প্রতিটি মূল্যের ইক্যুইটি শেয়ারের প্রাথমিক পাবলিক অফার, যার মধ্যে কোম্পানি দ্বারা ₹ ১০ প্রতিটি মূল্যের ইক্যুইটি শেয়ারের মোট ₹ ৮০০০ মিলিয়ন পর্যন্ত তাজা ইস্যু এবং ₹ ১০ প্রতিটি মূল্যের ১১,৪২৮,৮৩৯ ইক্যুইটি শেয়ারের বিক্রয়ের প্রস্তাব অন্তর্ভুক্ত রয়েছে। ৪২০,০০০ ইক্যুইটি শেয়ার ₹ ১০ প্রতিটি মূল্যের সতীশ রমনলাল মেহতা দ্বারা, ১,২৬৮,৬০০ ইক্যুইটি শেয়ার ₹ ১০ প্রতিটি মূল্যের নামিতা বিকাশ থাপার দ্বারা, ১০,০০০ ইক্যুইটি শেয়ার ₹ ১০ প্রতিটি মূল্যের সমিত সতীশ মেহতা দ্বারা এবং ৪০,০০০ ইক্যুইটি শেয়ার ₹ ১০ প্রতিটি মূল্যের সুনিল রাজনিকান্ত মেহতা দ্বারা (প্রমোটার সেলিং শেয়ারহোল্ডার), ৭,২৩৪,০৮৫ ইক্যুইটি শেয়ার ₹ ১০ প্রতিটি মূল্যের বি সি ইনভেস্টমেন্টস IV লিমিটেড (ইনভেস্টর সেলিং শেয়ারহোল্ডার) দ্বারা, ১,৩৪২,৫৮৬ ইক্যুইটি শেয়ার ₹ ১০ প্রতিটি মূল্যের প্রমোটার গ্রুপ সেলিং শেয়ারহোল্ডার দ্বারা, এবং ৩০০,০০০ ইক্যুইটি শেয়ার ₹ ১০ প্রতিটি মূল্যের অরুনকুমার পুরষোত্তমলাল খান্না (ইন্ডিভিজুয়াল সেলিং শেয়ারহোল্ডার) এবং ৮১৩,৫৬৮ ইক্যুইটি শেয়ার ₹ ১০ প্রতিটি মূল্যের অন্যান্য সেলিং শেয়ারহোল্ডার দ্বারা, এবং সম্মিলিতভাবে প্রমোটার সেলিং শেয়ারহোল্ডার, প্রমোটার গ্রুপ সেলিং শেয়ারহোল্ডার, ইন্ডিভিজুয়াল সেলিং শেয়ারহোল্ডার এবং ইনভেস্টর সেলিং শেয়ারহোল্ডার, সেলিং শেয়ারহোল্ডার হিসাবে এবং পৃথকভাবে সেলিং শেয়ারহোল্ডার হিসাবে বিক্রয়ের প্রস্তাব অন্তর্ভুক্ত রয়েছে।

অফারে প্রাপ্য কর্মচারীদের জন্য ₹ ১০ প্রতিটি মূল্যের ১০৮,৯০০ ইক্যুইটি শেয়ারের একটি সংরক্ষণ অন্তর্ভুক্ত রয়েছে (কর্মচারী সংরক্ষণ অংশ)। কোম্পানি, বুক রানিং লিড ম্যানেজারদের সাথে পরামর্শ করে, কর্মচারীদের সংরক্ষণ অংশের অধীনে বিড করা প্রাপ্য কর্মচারীদের জন্য প্রতি ইক্যুইটি শেয়ারে ₹ ৯০ পর্যন্ত ছাড় দেওয়ার প্রস্তাব করেছে (কর্মচারী ছাড়)। কর্মচারী সংরক্ষণ অংশ ছাড়া অফারটি এখানে “নেট অফার” হিসাবে উল্লেখ করা হবে।

কোম্পানি প্রস্তাব করেছে যে নেট আয়টি কোম্পানি কর্তৃক প্রাপ্ত কিছু বিদ্যমান ঋণের পরিশোধ এবং সাধারণ কর্পোরেট উদ্দেশ্যগুলির জন্য ব্যবহার করা হবে।