এমা নাভারো: নতুন আমেরিকান টেনিস তারকা উইম্বলডন কোয়ার্টার ফাইনালে পৌঁছেছেন

এমা নাভারো: নতুন আমেরিকান টেনিস তারকা উইম্বলডন কোয়ার্টার ফাইনালে পৌঁছেছেন

নতুন এক আমেরিকান টেনিস তারকা উত্থিত হচ্ছে।

এমা নাভারো উইম্বলডনের কোয়ার্টার ফাইনালে পৌঁছেছেন। রবিবার রাতে কেন্দ্র কোর্টে তিনি বিশ্বে দ্বিতীয় স্থানাধিকারী খেলোয়াড় কোকো গফকে সরাসরি সেটে পরাজিত করে একটি বড় বিপর্যয় ঘটিয়েছেন।

নাভারোর পেশাদার ক্যারিয়ারটি খুব বেশি আগে শুরু হয়নি, কিন্তু তার উত্থান দ্রুতগতিতে ঘটছে। তিনি কলেজ টেনিসে বিশাল সাফল্য অর্জন করেছিলেন এবং ২০২৪ সাল তার জন্য একটি ব্রেকআউট বছর হিসেবে পরিচিত হয়েছে, কারণ তিনি বিশ্বের ১৯ নম্বর খেলোয়াড় হিসেবে তার প্রথম বড় টুর্নামেন্ট শিরোপার পিছনে ধাবিত হচ্ছেন।

এমা নাভারোর জন্মস্থান কোথায়? নাভারো নিউ ইয়র্ক সিটি, নিউ ইয়র্কের বাসিন্দা।

এমা নাভারোর বয়স কত? নাভারো ১৮ মে, ২০০১ সালে জন্মগ্রহণ করেছিলেন, বর্তমানে তার বয়স ২৩ বছর।

এমা নাভারোর বাবা কে? নাভারোর বাবা বিলিয়নেয়ার বেন নাভারো, যিনি শারম্যান ফাইন্যান্সিয়াল গ্রুপের প্রতিষ্ঠাতা এবং প্রধান নির্বাহী কর্মকর্তা। তিনি টেনিসে বিনিয়োগ করেছেন; তিনি চার্লস্টন ওপেনের মালিক এবং ২০২২ সালে তিনি সিনসিনাটি ওপেনের মালিক হয়েছেন।

এমা নাভারো কোথায় কলেজে পড়েছেন? নাভারো একজন মূল্যবান টেনিস রিক্রুট ছিলেন এবং তিনি ২০২০-২০২২ সালে ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়ে খেলেছেন। তার প্রথম বর্ষে, তিনি ২০২১ সালের এনসিএএ সিঙ্গেলস চ্যাম্পিয়ন হয়েছিলেন, যা তাকে ইউএস ওপেনে তার প্রথম বড় টুর্নামেন্টের জন্য যোগ্যতা অর্জন করিয়েছিল। তিনি ক্যাভালিয়ার্সের হয়ে ৫১-৩ সিঙ্গেলস রেকর্ড নিয়ে তার ক্যারিয়ার শেষ করেছেন।

এমা নাভারোর পেশাদার ক্যারিয়ার ও বড় টুর্নামেন্ট ইতিহাস নাভারো ২০২২ সালে সম্পূর্ণ পেশাদার হয়েছিলেন, কিন্তু ২০২৩ সালে তিনি সত্যিই গতি পেতে শুরু করেন। তিনি ডব্লিউটিএ ট্যুরের টুর্নামেন্টে গভীরতা অর্জন করতে শুরু করেন এবং ২০২৩ সালের ফরাসি ওপেনে একটি জয় পান। জানুয়ারিতে, তিনি ২০২৪ হোবার্ট ইন্টারন্যাশনালে তার প্রথম শিরোপা জিতেন এবং বিশ্বের র‌্যাঙ্কিংয়ে উপরে উঠতে থাকেন।

২০২৪ সালের বড় টুর্নামেন্টগুলোতেও তিনি উন্নতি করেছেন। তিনি ২০২৪ অস্ট্রেলিয়ান ওপেনের তৃতীয় রাউন্ডে পৌঁছেছিলেন এবং ২০২৪ ফরাসি ওপেনে তৃতীয় রাউন্ডে ম্যাডিসন কিজকে পরাজিত করে প্রথমবারের মতো বড় টুর্নামেন্টের চতুর্থ রাউন্ডে পৌঁছেছিলেন। অবশেষে তিনি দ্বিতীয় বাছাই আরিনা সাবালেঙ্কার কাছে পরাজিত হন। এখন, তিনি ২০২৪ উইম্বলডনে তার প্রথম বড় কোয়ার্টার ফাইনালে পৌঁছেছেন।