প্যারিস অলিম্পিক | ‘আমাদের ছাড়বেন না’: বোপান্না

প্যারিস অলিম্পিক | ‘আমাদের ছাড়বেন না’: বোপান্না

বয়সের সাথে আরও পরিণত হয়ে ওঠা, রোহন বোপান্না অলিম্পিক গেমসে তার শেষ অভিযানের জন্য পুরোপুরি প্রস্তুত। এমন একজন নন, যিনি পরিস্থিতি নিয়ে অভিযোগ করবেন বা শক্তিশালী সঙ্গীর অভাব নিয়ে অভিযোগ করবেন, এই অভিজ্ঞ ভারতীয় টেনিস খেলোয়াড় বলছেন তার সঙ্গী এন শ্রীরাম বালাজি যথেষ্ট সক্ষম এবং এই যুগল প্যারিসে বড় বড় দলগুলোর বিরুদ্ধে প্রতিযোগিতা করতে সক্ষম।

যদি বোপান্না টপ-১০ এর বাইরে থাকতেন, তাহলে ২৬ জুলাই শুরু হতে যাওয়া প্যারিস অলিম্পিকে পুরুষদের ডাবলস ইভেন্টে ভারতের কোন প্রতিনিধিত্ব থাকত না। ৪৪ বছর বয়সী বোপান্নাকে বালাজি এবং ইউকি ভামব্রির মধ্যে একটি পছন্দ করতে হয়েছিল এবং তার কোচদের—স্কট ডেভিডফ এবং বালাচন্দ্রন মান্নিকাথ—পরামর্শ নেওয়ার পর তিনি শেষ পর্যন্ত আরও “ক্রীড়াবিদ এবং চটপটে” বালাজির পক্ষে সিদ্ধান্ত নেন।

“আমি সত্যিই বিশ্বাস করি যে যখন আমরা সেখানে যাই, আমরা সত্যিই প্রতিটি ম্যাচ জয়ের সুযোগ রাখি, যেই বিপক্ষে খেলি না কেন। এটা এমন নয় যে আমরা স্রেফ বাদ পড়ে যাব, আমি মনে করি,” বোপান্না পিটিআইকে এক বিশেষ সাক্ষাৎকারে বলেন।

বোপান্নার বালাজির ক্ষমতায় আত্মবিশ্বাস থাকার কারণ আছে। ফ্রেঞ্চ ওপেনে বোপান্না ম্যাথিউ এবডেনের সাথে খেলার সময় তামিলনাড়ুর খেলোয়াড় এবং তার মেক্সিকান সঙ্গী মিগুয়েল রেয়েস-ভরেলার বিরুদ্ধে পরীক্ষা করার সুযোগ পেয়েছিলেন।

শুধু তাই নয়, বালাজি এটিপি ট্যুরে ধারাবাহিকভাবে ভালো পারফর্ম করেছেন যেখানে তিনি আমেরিকান রাজীব রাম এবং অস্টিন ক্রাইসেক—যারা দুজনই টপ-১০ খেলোয়াড়—কে হিউস্টন এটিপি ২৫০ ক্লে ইভেন্টে হারিয়েছেন।

তার জার্মান সঙ্গী আন্দ্রে বেগেমানের সাথে, বালাজি অস্ট্রিয়ার টপ-৫০ খেলোয়াড় আলেকজান্ডার আরলার এবং লুকাস মিডলারকে পরাজিত করেছেন।

ডেভিস কাপে পাকিস্তানের বিরুদ্ধে ঘাসের কোর্টে খেলার সময় বালাজি দেখিয়েছেন যে তিনি দ্রুত পরিস্থিতির সাথে মানিয়ে নিতে পারেন। প্রতিদ্বন্দ্বী তেমন উচ্চ মানের না হলেও বালাজি দেখিয়েছেন যে তিনি দল যখন চায় তখন তার স্বাচ্ছন্দ্যের অঞ্চল থেকে বেরিয়ে আসতে ইচ্ছুক।

“মনে করা হচ্ছে প্রস্তুত হয়ে যাওয়া, অন্তত একটি দল হিসেবে বিশ্বাস করা। এটাই আমরা চেষ্টা করছি। বালা, তার কাছে অবশ্যই ভালো করার সক্ষমতা আছে,” বোপান্না বলেন। তিনি ভামব্রির ওপর বালাজিকে বেছে নেওয়ার কারণও ব্যাখ্যা করেছেন।