জিলা স্কুল মাঠে নয়, রংপুরে বিএনপি সমাবেশ করবে কালেক্টরেট ঈদগাহ মাঠে

জিলা স্কুল মাঠে নয়, রংপুরে বিএনপি সমাবেশ করবে কালেক্টরেট ঈদগাহ মাঠে

স্থানীয় প্রশাসনের অনুরোধে রংপুরে বিএনপি তাদের বিভাগীয় সমাবেশস্থল বদল করেছে। বিএনপি প্রথমে রংপুর জিলা স্কুল মাঠে সমাবেশ করতে চেয়েছিল। এখন কালেক্টরেট ঈদগাহ মাঠে সমাবেশ করা হবে বলে রংপুর মহানগর বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে।

২৯ অক্টোবর রংপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশ হবে। এ উপলক্ষে শহরের প্রবেশপথগুলোসহ বিভিন্ন স্থানে তোরণ বানানো শুরু হয়েছে। দিনাজপুর-রংপুর মহাসড়কের হাজিরহাট, রংপুর-গঙ্গাচড়া উপজেলা সড়কের বুড়িরহাট, রংপুর-ঢাকা মহাসড়কের মডার্ন মোড়, রংপুর-কুড়িগ্রাম-লালমনিরহাট মহাসড়কের সাতমাথা এলাকায় ইতিমধ্যে তোরণ বানানোর কাজ শুরু হয়েছে। বিভাগীয় সম্মেলনে বিভিন্ন জেলার নেতা-কর্মীসহ জনগণকে শুভেচ্ছা এবং গণসমাবেশে দলে দলে যোগ দেওয়ার আহ্বান জানানো হয়েছে এসব তোরণের মাধ্যমে। কমপক্ষে ৫০টি তোরণ নির্মাণ করা হবে বলে মহানগর বিএনপি রংপুর মহানগর কমিটির আহ্বায়ক সামসুজ্জামান জানিয়েছেন।

বিএনপির রংপুর মহানগর কমিটির সদস্যসচিব মাহফুজ উন নবী আজ মঙ্গলবার প্রথম আলোকে বলেন, গণসমাবেশ উপলক্ষে এখনো কোথাও নেতা-কর্মীদের বাড়িতে কোনো পক্ষ থেকে হয়রানির খবর পাওয়া যায়নি। তবে সমাবেশে যোগদানের আগে আগে কী পরিস্থিতি দাঁড়ায়, তা এখনো বোঝা যাচ্ছে না। সব ধরনের সমস্যা মোকাবিলা করে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের সমাবেশস্থলে উপস্থিত হওয়ার জন্য দলের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে। সমাবেশের স্থল কালেক্টরেট ঈদগাহ মাঠ ইতিমধ্যে পরিদর্শন করা হয়েছে। আজকের মধ্যে সভামঞ্চের কাজ শুরু করা হবে।