কোভিড. ব্যায়াম হাসপাতালে ভর্তি এবং মৃত্যুর ঝুঁকি কমাতে পারে

কোভিড. ব্যায়াম হাসপাতালে ভর্তি এবং মৃত্যুর ঝুঁকি কমাতে পারে

মার্কিন যুক্তরাষ্ট্রে করা একটি নতুন গবেষণা অনুসারে, সংক্রমণের আগে বেশি সক্রিয় ব্যক্তিরা গুরুতর সমস্যার ঝুঁকিতে কম ছিলেন।

মার্কিন যুক্তরাষ্ট্রে একটি নতুন গবেষণার জন্য ধন্যবাদ, এটি প্রমাণ করা সম্ভব হয়েছে যে পূর্ববর্তী গবেষণা ইতিমধ্যেই বলেছে। ব্যায়াম কোভিড-১৯ সংক্রমণের পরে হাসপাতালে ভর্তি বা মৃত্যুর কম হারের সাথে যুক্ত।

এটি কায়সার পার্মানেন্টের গবেষকদের দ্বারা করা একটি গবেষণা, একটি কোম্পানি যা অলাভজনক স্বাস্থ্য পরিকল্পনায় বিশেষজ্ঞ, এবং আমেরিকান জার্নাল অফ প্রিভেন্টিভ মেডিসিন, একটি বৈজ্ঞানিক জার্নালে প্রকাশিত৷

মোট, প্রায় 200,000 প্রাপ্তবয়স্কদের বিশ্লেষণ করা হয়েছিল, এবং এটি বোঝা গিয়েছিল যে যারা সংক্রমণের আগে শারীরিকভাবে বেশি সক্রিয় ছিলেন তাদের কোভিড -19 নির্ণয়ের 90 দিনের মধ্যে হাসপাতালে ভর্তি বা মৃত্যুর ঝুঁকি কম ছিল।

এমন কিছু যা প্রধান জনসংখ্যাগত গোষ্ঠীর মধ্যে প্রমাণিত হয়েছিল, রোগীদের দীর্ঘস্থায়ী চিকিৎসার অবস্থা ছিল বা না থাকুক না কেন, এবং সমস্ত কার্যকলাপের স্তরে সামঞ্জস্যপূর্ণ ছিল।

গবেষণার প্রধান লেখক ডেবোরা রোহম ইয়ং একটি বিবৃতিতে বলেছেন, “মূল বার্তাটি হল যে প্রতিটি শারীরিক কার্যকলাপ গণনা করে।” “একজন ব্যক্তির জাতি, জাতি, বয়স, লিঙ্গ বা দীর্ঘস্থায়ী অবস্থা নির্বিশেষে যত বেশি ব্যায়াম করা যায়, তত ভাল,” তিনি যোগ করেন।

গবেষণাটি ব্যায়াম এবং কোভিড-১৯ এর পরিণতির মধ্যে সম্পর্ক ঘনিষ্ঠভাবে পরীক্ষা করে পূর্ববর্তী গবেষণার উপর ভিত্তি করে তৈরি করে।